সংবাদ শিরোনাম
আখাউড়ায় চেয়ারম্যান প্রার্থী মুরাদের সভা থেকে বিরিয়ানি জব্দ বিজয়নগরে বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার ব্রাহ্মণবাড়িয়ায় হোন্ডা-সিএনজির মুখোমুখি সংঘর্ষ।। নিহত-১।। আহত-৫ শিক্ষার্থীদের উদ্ভাবনী প্রতিভার বিকাশ ঘটাতে হবে; ডিসি হাবিবুর রহমান ব্রাহ্মণবাড়িয়ায় উপকূল এক্সপ্রেসের হোসপাইপ ছিঁড়ে এক ঘন্টা ট্রেন চলাচল বন্ধ এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ- অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় ব্রাহ্মণবাড়িয়ায় সেরা বিজয়নগরে প্রতীক বরাদ্দের আগেই প্রচারনা চালানোর অভিযোগ চেয়ারম্যান প্রার্থী জাবেদের বিরুদ্ধে।। কারন দর্শানোর নোটিশ আদমপুরবাসী গতবার যেভাবে ভোট ও সহযোগিতা করেছেন আশা করি এবারও ভোট দিয়ে বিজয়ী করবেন ;লুৎফর রহমান মুকাই আলী আহ্সান উল্লাহ্ মাস্টারের শাহাদাত বাষির্কীতে বাউবির শ্রদ্ধা খিরাতলা-কাঞ্চনপুরবাসী আমার পরিবারের মানুষ; লুৎফর রহমান মুকাই আলী

বাংলাদেশকে মেধাশূন্য করতেই পরিকল্পিতভাবে বুদ্ধিজীবীদেকে হত্যা করা হয়েছিল; মোকতাদির চৌধুরী এমপি

বাংলাদেশকে মেধাশূন্য করতেই পরিকল্পিতভাবে বুদ্ধিজীবীদেকে হত্যা করা হয়েছিল; মোকতাদির চৌধুরী এমপি

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 

ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, বাংলাদেশকে মেধাশূন্য করে দেয়ার লক্ষেই ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর বিজয়ের আগ মূহুর্তে পরিকল্পিতভাবে বুদ্ধিজীবীদেরকে হত্যা করা হয়েছিল। বাংলাদেশ যেন পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে সেজন্যই পাকিস্তানী হানাদাররা বুদ্ধিজীবীদেরকে চিহ্নিত করে হত্যা করেছিল। তাদের আদর্শের পথ ধরে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নেয়ার জন্য আমরা সকলে মিলে চেষ্টা করতে হবে। সকলে চেষ্টা করে আমাদের মেধার জায়গাটে পূরণ করতে হবে। 
সোমবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে পৌর এলাকার কাউতলীতে বুদ্ধিজীবীদের স্মরনে নির্মিত স্মৃতিসৌধ “সৌধ হিরন্ময়ে” পুষ্পস্তবক অপর্ণ শেষে তিনি একথা বলেন।
এ সময় তিনি আরো বলেন, আমরা যারা মুসলমান আমরা জানি আমাদেরকে ধর্ম পালন করতে হবে। কিন্তু ধর্মের নামে কতিপয় লোক পাকিস্তানিদের যে এজেন্ডা ছিল সেই এজেন্ডা বাস্তবায়ন করতে নতুনভাবে মাঠে নেমেছে। তারা এখন জাতিকে পঙ্গু করে দেয়ার অপচেষ্টা করছে। এই অপচেষ্টাকারীদের হাত থেকে দেশকে মুক্ত রাখতে হবে।

পরে জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক হায়াত-উদ দৌলা খান, পুলিশ বিভাগের পক্ষে পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, পৌর সভার পক্ষে মেয়র মিসেস নায়ার কবির, জেলা আওয়ামী লীগের পক্ষে জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার, সদর উপজেলা প্রশাসনের পক্ষে ইউএনও পঙ্কজ বড়ুয়াসহ মুক্তিযোদ্ধা সংসদ ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ সৌধ হিরন্ময়ে পুষ্প স্তবক অর্পন করে বুদ্ধিজীবীদেরকে শ্রদ্ধা জানান। 

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com